উইমেন পিস ক্যাফের আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উদযাপন করেছে উইমেন পিস ক্যাফে বিশ্ববিদ্যালয় শাখা। রোববার (৮ মার্চ) সকাল ১০টায় নিজস্ব কার্যালয়ে ‘নারীবাতি’ দেয়ালিকার উন্মোচনের মধ্য দিয়ে সংগঠনটি তাদের কার্যক্রম শুরু করে।

পরে সাইকেল র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে ও রাফিয়া ইসলাম ভাবনা এবং সাদিয়া তাসিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউএন উইমেন বাংলাদেশের প্রোগ্রাম এনালিস্ট ফ্যানি আরেন্ট ও ব্রাক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসলাইফের পরিচালক কারলা ফ্রেসার। উইমেন পিস ক্যাফেরপ্রধান মেন্টর লোকপ্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. অলিউল্লাহ।

সভায় বক্তারা নারীর অধিকার প্রতিষ্ঠায় সংগঠনটির কাজ অব্যাহত রাখার ঘোষণা দেয়। এছাড়া নারীর পথ চলায় সমস্যা সংকট ও উত্তরণের পথ নিয়ে আলোচনা করেন।

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে উইমেন পিস ক্যাফের আয়োজন করা দাবা প্রতিযোগিতায় প্রথম হন শরীফা আক্তার পুতুল, প্রথম রানারআপ নুসরাত মুস্তারি মুন্নী এবং দ্বিতীয় রানারআপ সানজিদা জামান শিলা। এছাড়া সাইকেল র‍্যালিতে অংশগ্রহণকারী সাইক্লিস্টদের পরিবেশবান্ধব গাছ উপহার দেওয়া হয়।

আপনি আরও পড়তে পারেন